ওয়ান-ইলেভেনের ধারাবাহিকতায় আ.লীগ ক্ষমতায় : মোশাররফ

স্টাফ রিপোর্টার

ওয়ান-ইলেভেনের ধারাবাহিকতায় আজ আওয়ামী লীগ ক্ষমতায় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

সোমবার (১১ জানুয়ারি) বিকেলে বিএনপি আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন।

খন্দকার মোশাররফ হোসেন বলেন, ওয়ান-ইলেভেনে সরকার গণতন্ত্র হত্যা করেছে। দু’বছর থেকে ওরা হাতে ধরে আওয়ামী লীগকে ক্ষমতায় বসিয়ে দিয়ে গেছে। তার ধারাবাহিকতায় আজকে পর্যন্ত শেখ হাসিনা ও আওয়ামী লীগ ক্ষমতায়। তারা এক দলীয় শাসন প্রতিষ্ঠা করেছে। সব প্রতিষ্ঠানকে দলীয়করণ করেছে।

তিনি আরও বলেন, আজকে বাংলাদেশের মানুষ এই সরকারের প্রতি অতিষ্ঠ ও বিক্ষুব্ধ। তাদের হাত থেকে জনগণ মুক্তি চায়। এ দেশের জনগণ গণতন্ত্র ও ভোটের অধিকার ফিরে পেতে চায়, নিরাপদভাবে বসবাস করতে চায়। সেই অবস্থায় যদি দেশকে আবারও ফিরিয়ে আনতে হয় তাহলে গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হবে। আর গণতন্ত্রকে ফিরিয়ে আনতে হলে মাদার অব ডেমোক্রেসি দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে পূর্ণাঙ্গ মুক্ত করতে হবে। এ জন্য এই স্বৈরাচারী সরকারকে হটানো ছাড়া সম্ভব নয়।

সভায় যুক্ত হয়ে স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, ২০০৭ সালের এক-এগারো হলো একটা কালো দিবস, একটা অভিশপ্ত দিবস। এটা শুধু বাংলাদেশের মানুষের জন্য নয়, সারা বিশ্বের সব গণতান্ত্রিক মানুষের মুখে চুনকালি দেয়া হয়েছে।

স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, এক-এগারোর ও বিরাজনীতিককরণের যে তাণ্ডব তাতে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছেন, সবচেয়ে বেশি নির্যাতিত হয়েছেন আমাদের দলের চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ তার পরিবার।

তারেক রহমানের নেতৃত্বে ২০২১ সালেই গণতন্ত্র আবার ফিরে আসবে বলেও আশা ব্যক্ত করেন তিনি।

মির্জা ফখরুলের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন- দলের স্থায়ী কমিটির সদস্য আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সেলিমা রহমান।

আপনার মতামত লিখুন :