কঠোর স্বাস্থ্যবিধি মেনে গণ-পরিবহন চালু করতে চায় বাংলাদেশ বাস ট্রাক ওনার্স এসোসিয়েশন

নিজস্ব প্রতিবেদক:কঠোর স্বাস্থ্য বিধি মেনে দুই সিটে একজন রেখে গণ-পরিবহন চালু করতে চায় বাংলাশে বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশন। সরকারের কাছে লকডাউনে ক্ষতিগ্রস্ত সড়ক পরিবহন মালিকদের পুর্নবাসনে আর্থিক সহযোগিতার অনুদানসহ চার দফা দাবীতে, আজ গাবতলীর বাগবাড়ী বাস-ট্রাক ওনাস এসোসিয়েশনের নিজস্ব কার্যলয়ে সংবাদ সম্মেলন করে এ দাবী জানান এসোসিয়েশনের নেতৃবৃরা।
বাস-ট্রাক ওনার্স এসোসিয়েশনের চেয়ারম্যান রমেশ চন্দ্র ঘোষ বলেন, প্রতিদিন কমপক্ষে ২ কোটি যাত্রী গণ পরিবহনে সড়ক পথে যাতায়াত করে এর সাথে আছে ৩০ লাখ গণ-পরিবহন,৩০ লাখেরও বেশি শ্রমিক,৩লাখ মালিক নিয়ে এই বিশাল পরিবহন সেক্টর দিনের পর দিন বন্ধ থাকলে পরিবহন শ্রমিকদের না খেয়ে মরতে হবে। তিনি বলেন, গত বছর মার্চ মাসে মাননীয় প্রধানমন্ত্রীর ডাকে সারা দিয়ে আমরা গণ-পরিবহন বন্ধ রাখি। আমাদের হাজার হাজার কোটি টাকা ক্ষতি হলেও সাধারণ মানুষের জীবনের কথা চিন্তা করে আমরা গণ পরিবহন বন্ধ রাখি।
এরপর জুলাই মাসে করোনা সংক্রমন কমে গেলে পরিবহনে অর্ধেক যাত্রী নিয়ে আবারও পরিবহন চালু করা হয়।
রমেশ চন্দ্র ঘোষ বলেন, গত বছর আমাদের যে ক্ষতি হয়েছে সেই ক্ষতি আমরা পোষিয়ে উঠতে পারিনি তার উপর এ বছরের গণ পরিবহন বন্ধ আমাদের ও শ্রমিকদের পথে বসিয়ে দিয়েছে।
সরকার সবকিছু খোলা রেখেছে অথচ গণ-পরিবহন বন্ধ রেখে মালিক-শ্রমিকদের রুজি-রুটি পথ বন্ধ করে রেখেছে। এ সময় তিনি গণ-পরিবহন চালু করার আহবান জানান। এ ছাড়াও সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন,বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স এসোসিয়শনের সাধারণ সম্পামক মো.আবু রায়হান, যুগ্ন সম্পাদক ও শ্যামলী এনা ট্রাভেলস এর ব্যবস্থাপনা পরিচারক সুভাঙ্কর ঘোষ রাকেস, সহ অন্যান্য নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :