করোনা রোগীকে অ্যাম্বুলেন্স সেবা দেবে স্বেচ্ছাসেবক লীগ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানবিক সহায়তার আহ্বানে সাড়া দিয়ে বাংলাদেশের যেকোনো অঞ্চলের করোনা রোগীকে ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস দেয়ার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ।

সংগঠনটির সভাপতি নির্মল রঞ্জন গুহ বিষয়টি নিশ্চিত করে বলেন, আমরা করোনা রোগী বহন করার জন্য ঢাকার মধ্যে ১০টি গাড়ি ও লাশ বহনের জন্য ১টি গাড়ি দিচ্ছি।

ফ্রি অ্যাম্বুলেন্সের জন্য ০৯৬১১৯৯৯৭৭৭ নম্বরে কল করতে বলেছেন।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম শনাক্ত হলেও এখন গোটা বিশ্বই করোনাভাইরাসের কবলে। মারাত্মকভাবে ভুগছে ইউরোপ-আমেরিকা-এশিয়াসহ বিশ্বের অন্যান্য অঞ্চল। এ ভাইরাসে বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৪১ লাখ ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা দুই লাখ ৮০ হাজারেরও বেশি। তবে প্রায় সাড়ে ১৪ লাখ রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন। সর্বশেষ খবর অনুযায়ী (১১ মে পর্যন্ত) বাংলাদেশে আক্রান্তের সংখ্যা ১৪ হাজার ৬৫৭, এ পর্যন্ত মারা গেছেন ২২৮ জন। আর সুস্থ হয়েছেন ২,৬৫০ জন।

প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সারাদেশে চলছে ছুটি। বন্ধ বাস, ট্রেন, লঞ্চসহ সব ধরনের গণপরিবহন। যদিও ঢাকা-নারায়ণগঞ্জ-গাজীপুরসহ বিভিন্ন এলাকায় পোশাক কারখানা খুলে দেয়া হয়েছে। এছাড়া রোববার (১০ মে) থেকেই শর্তসাপেক্ষে খুলে দেয়া হয়েছে দোকানপাট ও শপিংমল।

আপনার মতামত লিখুন :