জি. এইচ. কিবরিয়া বাংলাদেশ কম্পিউটার সোসাইটির কাউন্সিলর নির্বাচিত

স্টাফ রিপোর্টার

বরগুনা জেলার পাথরঘাটার কৃতিসন্তান জি. এইচ. কিবরিয়া বাংলাদেশের অন্যতম পেশাজীবি সংগঠন বাংলাদেশ কম্পিউটার সোসাইটির কেন্দ্রীয় কমিটির কাউন্সিলর পদে বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন। তিনি বর্তমানে ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি শাখার প্রধান হিসেবে কর্মরত আছেন।

গত ১৮/১২/২০২০ তারিখে অনুষ্ঠিত বাংলাদেশ কম্পিউটার সোসাইটির ২০২০ এর নির্বাচনে প্রত্যেকটি আসনে ড: শরীফ- জিহাদ প্যানেল নির্বাচিত হয়েছে। উক্ত প্যানেলের প্রেসিডেন্ট পদে জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের প্রফেসর ডঃ মোঃ শরিফ উদ্দিন ও ভাইস প্রেসিডেন্ট (একাডেমিক )পদে ইউআইইউ সিএসই বিভাগের প্রফেসর ডঃ মোঃ নুরুল হুদা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন এবং জেনারেল সেক্রেটারি পদে সর্বাধিক ভোটে পেয়ে রুপালী ব্যাংকের সিস্টেম এনালিস্ট (এসপিও) আবদুর রহমান খান জিহাদ, ভাইস প্রেসিডেন্ট (এডমিন )পদে ইঞ্জিঃ নিয়াজ উদ্দিন ভুঁইয়া এবং ভাইস প্রেসিডেন্ট (ফাইন্যান্স) ২য় সর্বাধিক ভোটে পেয়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সহযোগী অধ্যাপক রেজাউল করিম বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন ,এছাড়া জয়েন্ট সেক্রেটারি(এডমিন) পদে বাংলাদেশ ব্যাংকের জয়েন্ট ডিরেক্টর ফাহাদ জামান চৌধুরী ,জয়েন্ট সেক্রেটারি(ফাইন্যান্স)) পদে ব্যাংকার মোঃ শাহরিয়ার হোসেন খান ,জয়েন্ট সেক্রেটারি(একাডেমিক) পদে অর্থ মন্ত্রণালয়ের কনসালটেন্ট নজরুল ইসলাম ভুঁইয়া এবং ট্রেজারার পদে বিপিএটিসির অ্যাসিস্ট্যান্ট সিস্টেম এনালিস্ট ডঃ মোঃ জিয়াউল ইসলাম । নির্বাচনে মোট ৩টি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করে। ড: শরীফ-জিহাদ প্যানেল এর ৯ টি পদে এবং কাউন্সিলরের ২২ টি পদে নির্বাচিত হন। কাউন্সিলের বাকি তিনটি পদে রেড প্যানেল নির্বাচিত হয়েছে। বর্তমান নির্বাচিত কমিটি আগামী তিন বছর দায়িত্ব পালন করবেন

উল্লেখ্য, বাংলাদেশ কম্পিউটার সোসাইটি হচ্ছে দেশের অন্যতম ঐতিহ্যবাহী এবং তথ্য ও প্রযুক্তি পেশাজীবীদের সবচেয়ে পুরানো এসোসিয়েশন/সংগঠন,এটি ১৯৭৯ সালে প্রতিষ্ঠা লাভ করে , বাংলাদেশ গভর্নমেন্ট আরজেএসসি রেজিস্ট্রেশন নং S-1638(53)/95, ১৯৭৯সালে এই সংগঠনের ১ম কমিটির সভাপতি প্রফেসর ডঃ আবদুল মতিন পাটোয়ারী এবং প্রয়াত প্রফেসর ডঃজামিলুর রেজা চৌধুরী ছিলেন সদস্য ।

আপনার মতামত লিখুন :