ঢাবি অধ্যাপকের বিরুদ্ধে ডিজিটাল আইনে ২ মামলা

স্টাফ রিপোর্টার:

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অপরাধতত্ত্ব বিভাগের অধ্যাপক জিয়াউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দুটি মামলার আবেদন করা হয়েছে। আদালত বাদীদের জবানবন্দি নিয়ে এ বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন। রোববার (২৫ অক্টোবর) সকালে বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলা দু’টির আবেদন করা হয়।

মাসিক আল বাইয়্যিনাত ও দৈনিক আল ইহসানের সম্পাদক মুহম্মদ মাহবুব আলম একটি এবং ইমরুল হাসান নামে একজন আইনজীবী বাদী হয়ে অন্য মামলাটির আবেদন করেন।

মামলার অভিযোগে বলা হয়, সম্প্রতি বেসরকারি একটি টেলিভিশন চ্যানেলের টক-শো’তে অংশ নেন অধ্যাপক জিয়াউর রহমান। অনুষ্ঠানে তিনি ‘আসসালামু আলাইকুম’ বলা ও ‘আল্লাহ হাফেজ’ বলাকে গর্হিত, নিন্দনীয়, জঘন্য হিসেবে অভিহিত করেন।

পবিত্র কোরআন ও হাদিসের নির্দেশনা ও শিক্ষা অনুযায়ী শুদ্ধভাবে সালাম দেওয়াকে অধ্যাপক জিয়াউর রহমান অত্যন্ত গর্হিত, নিন্দনীয়, বেয়াদবিপূর্ণ ও জঘন্যভাবে জঙ্গিবাদের সঙ্গে সম্পৃক্ত করে দেশের সংখ্যাগরিষ্ঠ মুসলমানদের শুদ্ধভাবে ধর্মীয় ইবাদত পালনের মৌখিক অধিকারকে খর্ব করার চেষ্টা করেছেন বলে অভিযোগ করা হয়েছে মামলাতে।

এতে আরও বলা হয়েছে, তার এমন মন্তব্য মুসলিমদের ধর্মীয় মূল্যবোধের ওপর আঘাত করেছে এবং এ ধরনের কর্মকাণ্ড ধর্মীয় বিদ্বেষ ছড়াতে পারে।

আপনার মতামত লিখুন :