ত্রিশালে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি নেই রামপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ে

ময়মনসিংহ প্রতিনিধি :

ময়মনসিংহের ত্রিশালে রামপুর ইউনিয়ন পরিষদের অস্থায়ী কার্যালয়ে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি অবমাননার অভিযোগ উঠেছে । বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি না টানিয়ে রাখায় সাধারণ মানুষ ও ত্রিশালের আওয়ামী লীগের নেতাকর্মীরা ক্ষুব্ধ প্রতিক্রিয়া করেছেন। অফিসে গিয়ে দেখা গেছে অফিসের কোথাও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি টানানো নেই। তারা জানান, সরকারি ও বেসরকারি সকল প্রতিষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি যথাযথভাবে টানানোর নির্দেশনা থাকলেও ইউপি সচিব রফিকুল ইসলাম ও ইউপি চেয়ারম্যান নাজমুল হোসেন সে নির্দেশ উপেক্ষা করেছেন। জানা যায়, সংবিধানের ৪-এর ক অনুচ্ছেদে উল্লেখ আছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, স্পিকার ও প্রধান বিচারপতির কার্যালয় এবং সকল সরকারি ও আধা-সরকারি অফিস, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান, সংবিধিবদ্ধ সরকারি কর্তৃপক্ষের প্রধান ও শাখা কার্যালয়, সরকারি ও বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান, বিদেশে অবস্থিত বাংলাদেশের দূতাবাস ও মিশনসমূহে সংরক্ষণ ও প্রদর্শন করতে হবে। এই নির্দেশকে উপেক্ষা করছেন উপরোক্তা ।
এলাকাবাসীর সাথে কথা বলে জানা গেছে, এঘটনা চলছে এক বছর ধরে যা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে অবমাননার সামিল। এ নিয়ে উপজেলাবাসীর মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে। এ ঘটনায় দোষীদের বিচার দাবি করেছেন।
সচিব রফিকুল ইসলামের বিরুদ্ধে নারীদের সাথে অশ্লীল আচরনের অভিযোগ উঠেছে । বোরখা খোলা নারীদের বোরখা খুলে মুখ দেখেন । জন্ম নিবন্ধন করতে ঘুষ নেন । দুইশ থেকে তিনশ’ টাকা ।
ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান জানান, ঘটনা সত্য হলে আইনগত ব্যবস্থা নেয়া হ
আপনার মতামত লিখুন :