দিনে ৬ ঘণ্টা খোলা থাকবে রমনা পার্ক

আমাদের কন্ঠ ডেস্ক:

করোনাভাইরাস পরিস্থিতিতে বন্ধ থাকা রমনা পার্ক শর্তসাপেক্ষে খুলে দেওয়া হয়েছে। প্রতিদিন ৬ ঘণ্টা পার্কটি সর্বসাধারণের জন্য উন্মুক্ত থাকবে। গণপূর্ত অধিদফতর সূত্রে জানা গেছে, প্রতিদিন সকাল ৬টা থেকে সকাল ১০টা ও বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত পার্ক খোলা থাকবে। এ সময় জনসাধারণ হাঁটাচলার পাশাপাশি শারীরিক ব্যায়াম করতে পারবেন। তবে রমনা পার্কে আসা-যাওয়ার ক্ষেত্রে স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে অনুরোধ জানানো হয়েছে।

করোনাভাইরাস পরিস্থিতির কারণে এতদিন রমনা পার্ক বন্ধ ছিল। পার্কটি ২৪ ঘণ্টার মধ্যে উন্মুক্ত করে দিতে মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। রিটে গণপূর্ত সচিবকে বিবাদী করা হয়।

রিটে বলা হয়, মোঘল আমল থেকে রমনা পার্ক জনসাধারণের জন্য উন্মুক্ত ছিল। করোনাভাইরাসকে কেন্দ্র করে রমনা পার্ক বন্ধ রাখা হয়। বর্তমানে করোনা সংক্রমণ কমে যাওয়ায় অফিস-আদালতসহ সবকিছু খুলে দেওয়া হয়েছে। কিন্তু রমনা পার্ক এখনও বন্ধ রাখা হয়েছে। এতে জনগণের চলাফেরার অধিকার লঙ্ঘিত হচ্ছে। জনগণের চলাফেরার স্বাধীনতার কথা সংবিধানের ৩৬ অনুচ্ছেদে বলা হয়েছে। শত শত ডায়াবেটিক রোগী এ পার্কে হাঁটাহাঁটি করতেন। এখন তা না পারায় অনেকে মৃত্যুর ঝুঁকিতে পড়ছেন।

আপনার মতামত লিখুন :