দ্রব্যমূল্য বৃদ্ধির কারণ জানাবে বিএআরসি

স্টাফ রিপোর্টার

বাজারে বেড়ে যাওয়া চাল, আলু ও পেঁয়াজের মূল্য বৃদ্ধির কারণ উদঘাটনের জন্য মাঠ পর্যায়ে গবেষণা পরিচালিত করেছে কৃষি গবেষণা কাউন্সিল (বিএআরসি)। এ বিষয়ে চূড়ান্ত প্রতিবেদন আগামীকাল মঙ্গলবার (২৬ জানুয়ারি) প্রকাশ করা হবে।

বিএআরসি সূত্রে জানা গেছে, এ চূড়ান্ত প্রতিবেদন উপস্থাপন উপলক্ষে ওইদিন দুপুর আড়াইটায় জাতীয় কর্মশালা হবে। বিএআরসির অডিটোরিয়ামে এ কর্মশালায় কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

জানা গেছে, চাল, আলু ও পেঁয়াজের মূল্য বৃদ্ধির কারণ উদঘাটনের জন্য বিএআরসির নেতৃত্বে নার্সভুক্ত গবেষণা প্রতিষ্ঠানসমূহের কৃষি অর্থনীতিবিদদের মাধ্যমে মাঠ পর্যায়ে গবেষণা পরিচালনার লক্ষ্যে বিএআরসি কর্তৃক পৃথক তিনটি স্টাডি টিম গঠন করা হয়। স্টাডি টিম তিনটি তাদের চূড়ান্ত গবেষণা প্রতিবেদন ওই কর্মশালায় উপস্থাপন করবেন।

কর্মশালায় বাংলাদেশ ট্যারিফ কমিশন, ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ, খাদ্য অধিদফতর, খাদ্য ভবন, এফপিএমইউ-খাদ্য ভবন, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরো, রফতানি উন্নয়ন ব্যুরোসহ বিভিন্ন গবেষণা ও সম্প্রসারণ প্রতিষ্ঠান থেকে মোট ১০০ জন ঊর্ধ্বতন কর্মকর্তা ও প্রতিনিধি অংশগ্রহণ করবেন বলে জানিয়েছে বিএআরসি।

আপনার মতামত লিখুন :