নরসিংদীতে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপন মহড়া

নরসিংদী প্রতিনিধি

 

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নরসিংদী কার্যালয়ের উদ্যোগে জেলা পুলিশের ব্যবস্থাপনায় অগ্নি নির্বাপন, প্রতিরোধ ও প্রাথমিক চিকিৎসা বিষয়ক এক মহড়া বৃহস্পতিবার (১৮ফেব্রুয়ারী) সকাল থেকে দুপুর পর্যন্ত নরসিংদী পুলিশ লাইন মাঠে অনুষ্ঠিত হয়।
এসময় নরসিংদী পুলিশ সুপার কাজী আশরাফুল আজীম (পিপিএম) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মহড়ার উদ্বোধন করেন এবং মহড়া উপভোগ করেন। নরসিংদী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো: শাহীন আলম এর পরিচালনায় এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স নরসিংদীর উপসহকারী পরিচালক মো: নুরুল ইসলাম।
মহড়ায় কারখানায় আগুন লাগলে নিয়ন্ত্রন, গ্যাসের চুলায় আগুন লাগলে নিয়ন্ত্রন, বহুতল ভবনে আগুন লাগলে সেখানকার আটকেপড়া মানুষদের উদ্ধার ও আগুন নিয়ন্ত্রনের বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। এছাড়া প্রাথমিক চিকিৎসা ও এম্বুলেন্সের বিষয়টিও প্রদর্শন করা হয়। সংক্ষিপ্ত বক্তৃতায় পুলিশ সুপার বলেন, বাংলাদেশের ফায়ার সার্ভিসের সদস্যরা যেভাবে জীবনের ঝুকি নিয়ে কাজ করে তা একমাত্র দেশপ্রেম ও দায়িত্ববোধ থাকলেই সম্ভব। কেননা এই উদ্ধার কাজে জীবনের ঝুকিও রয়েছে অত্যাধিক, তথাপী তারা দেশপ্রেম ও দায়িত্ববোধ থেকে কাজ করে যাচ্ছে। এসময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এনামুল হক সাগর সহ পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত থেকে মহড়া উপভোগ করেন।

আপনার মতামত লিখুন :