নারায়ণগঞ্জে কঠোর লকডাউন বাস্তবায়ন ও করোনা সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের অভিযান

নারায়ণগঞ্জ প্রতিনিধি : নরায়ণগঞ্জে কঠোর লকডাউন বাস্তবায়ন ও করোনা সংক্রমণ প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করেছে নারায়ণগঞ্জ জেলা প্রশাসন। এ সময় স্বাস্থ্য বিধি না মেনে দোকান খোলা রাখার অভিযোগে কয়েকটি দোকান মালিককে আর্থিক জারিমানা করা হয়। একই সাথে জন সচেতনা সৃষ্টির লক্ষ্যে মাস্ক পরা, স্বাস্থ্য বিধি মানা ও অপ্রয়োজনে বাইরে ঘুরাঘুরি না করার ব্যাপারে জনসচেতনতা মূলক প্রচারণা চালানো হয়।


১৭ এপ্রিল শনিবার সকাল ৮টা থেকে দুপুর ১ টা পর্যন্ত নাারায়ণগঞ্জ জেলা প্রশাসক ও জেলা ম্যাজিষ্ট্রেট মোস্তাইন বিল্লাহর নির্দেশনায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদা জাহানের নেতৃত্বে নারায়ণগঞ্জ সদর থানাধীন চাষাড়া, কালীর বাজার ১নং ও ২ নং রেল গেইট এলাকা, দিগুবাবু বাজার, বাবুরাইল, জিমখানা, খানপুর, তল্লা ও নবীগঞ্জ গুদারাঘাট এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় কালীর বাজারে সরকারি নির্দেশনা অমান্য করে নিত্য প্রয়োজনীয় দ্রব্য ছাড়াও অন্যান্য দোকানপাট খোলা রাখায় ও স্বাস্থ্য বিধি না মানায় কয়েকটি দোকানে অর্থিক জরিমানা করা হয় এবং দোকান বন্ধ করে দেওয়া হয়।
এ ছাড়াও দিগুবাবু বাজার এলাকায় পাইকারি ও খুচরা বাজারে মুল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন, দ্রব্য মুল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণ, সামাজিক দুরত্ব বজায় রাখা ও স্বাস্থ্য বিধি মানার জন্য অভিযান পরিচালনা করা হয়।
একই সাথে এসব এলাকায় মাস্ক পরা, স্বাস্থ্যবিধি মানা ও অপ্রয়োজনে বাইরে ঘুরাঘুরি না করার ব্যাপারে জনসচেতনতা মূলক প্রচারণা চালারো হয়।

 

আপনার মতামত লিখুন :