বাগেরহাট পৌর শহরে করোনা সংক্রমণ ও ডেঙ্গু মশার প্রজনন রোধে সচেতনতামূলক প্রচারাভিযানের উদ্বোধন

বাগেরহাট প্রতিনিধি

করোনা ভাইরাসের সংক্রমণ ও ডেঙ্গু মশার প্রজনন রোধে বাগেরহাটে সচেতনতামূলক প্রচারাভিযান করবে ১৫টি সেচ্ছাসেবী সংগঠন। সম্মিলিত এ উদ্যোগ কোভিড রেসপন্স ইউনিটি হিসাবে বৃহষ্পতিবার দুপুরে বাগেরহাট শহরের স্বাধীনতা উদ্যানে এই প্রচারাভিযান কর্মসূচির উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ। এ সংগঠন ২৫ থেকে ৩০ জুন পর্যন্ত বাগেরহাট পৌরসভার ৯টি ওয়ার্ডে জীবানুনাশক ওষুধ ছিটানো, জনসচেতনতামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করবে বলে উদ্বোধন অনুষ্ঠানে ঘোষনা দেয়া হয়। করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ায় বাগেরহাটের এই ১৫টি সেচ্ছাসেবী সংগঠন সাধারণ মানুষের স্বাস্থ্য সুরক্ষায় জনসচেতনতামূলক প্রচারণা করার উদ্যোগ নেয়। এই সংগঠনগুলো সম্প্রতি যৌথভাবে সভা করে এ কর্মসূচি হাতে নিয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে বাগেরহাটের জেলা প্রশাসক মো. মামুনুর রশিদ বলেন, বাগেরহাটের সেচ্ছাসেবী সংগঠনগুলো যে উদ্যোগ আজ গ্রহণ করেছে তা মানুষকে সচেতন করতে দারুণভাবে কাজে দেবে। জনহিতকর কাজে প্রশাসন সব সময় আপনাদের পাশে থাকবে। এই ধরনের উদ্যোগ পরিকল্পনা অনুযায়ি করতে হবে। বাগেরহাট ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক কোভিড রেসপন্স ইউনিটির মূখ্য সমন্বয়কারি আহাদ উদ্দিন হায়দার বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার কারনে বাগেরহাটের বিভিন্ন বেসরকারি সামাজিক সংগঠন করোনা প্রতিরোধ বিষয়ে পৃথকভাবে কাজ করছিল। তাই ১৫টি সংগঠন যৌথভাবে বসে কোভিড রেসপন্স ইউনিটি গঠন করা হয়।

আমরা সম্মিলিতভাবে বাগেরহাটে করোনা ভাইরাসের সংক্রমণ ও ডেঙ্গু মশার প্রজনন রোধে সচেতনতামূলক প্রচারাভিযানে কাজ শুরু করছি। পৌরবাসিকে সচেতন করতে আমাদের ১৫টি সেচ্ছাসেবক দল পৌরসভার ৯ ওয়ার্ডে কাজ করবে। আগামী ৩০ জুন পর্যন্ত আমাদের এই প্রচারাভিযান চলবে। মূখ্য সমন্বয়কারি আহাদ উদ্দিন হায়দারের সঞ্চলনায় অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাগেরহাটের পুলিশ সুপার পংকজ চন্দ্র রায়, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান সরদার নাসির উদ্দিন প্রমুখ।

আপনার মতামত লিখুন :