ব্যারিস্টার রুমিনকে হুইপ করতে বিএনপির প্রস্তাব

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় সংসদের হুইপ হিসেবে সংরক্ষিত নারী সংসদ সদস্য ব্যারিস্টার রুমিন ফারহানাকে মনোনয়ন দিতে প্রস্তাব করেছে বিএনপি। শনিবার (৩ এপ্রিল) স্পিকারের কাছে দলীয় সিদ্ধান্ত মোতাবেক এ প্রস্তাবনা দেওয়া হয়।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, আজ (শনিবার) বিএনপির সংসদ সদস্য হারুনুর রশীদ, আমিনুল ইসলাম ও ব্যারিস্টার রুমিন ফারহানা প্রস্তাবনাটি স্পিকারের কাছে জমা দিয়েছেন।  এদিকে একটি সূত্র জানায়, স্পিকারের পক্ষ থেকে মৌখিকভাবে রুমিন ফারহানাকে হুইপের মনোনয়ন দেওয়া হয়েছে।

রুমিন ফারহানা ২০১৯ সালের ২৮ মে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে মনোনয়ন পেয়ে সংরক্ষিত ৫০নং আসন থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির একমাত্র নারী সদস্য হিসেবে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করছেন তিনি।

ঢাকা আইনজীবী সমিতির এই সদস্য আইন ও রাজনীতির পাশাপাশি বাংলাদেশি লেখক ও সাংবাদিক হিসেবে পরিচিত। এছাড়া বাংলাদেশ থেকে প্রকাশিত দৈনিক ইত্তেহাদ পত্রিকার প্রকাশক ও সম্পাদক তিনি।

ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার ইসলামপুরে মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন রুমিন ফারহানা। তার পিতা অলি আহাদ রাজনীতিবিদ ও স্বাধীনতা পুরস্কার বিজয়ী ভাষাসৈনিক।

রুমিন ফারহানা হলিক্রস স্কুল থেকে মাধ্যমিক এবং ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজ থেকে উচ্চ মাধ্যমিক সম্পন্ন করার পর লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে আইন বিভাগে তার স্নাতক সম্পন্ন করেন এবং যুক্তরাজ্যের লিংকনস্‌ ইন থেকে ব্যারিস্টার ডিগ্রি অর্জন করেন।

আপনার মতামত লিখুন :