সাগরে ৩ নম্বর সতর্ক সংকেত

আমাদের কন্ঠ ডেস্ক: মৌসুমী বায়ুর প্রভাবে বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপের কারণে উত্তাল রয়েছে সাগর। বইছে ঝড়ো হাওয়া। এর ফলে আজ দেশের অধিকাংশ অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণাঞ্চলে মাঝারী থেকে ভারী বর্ষণও হতে পারে বজ্রসহ। এসব অঞ্চলের সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত জারি করেছে আবহাওয়া অফিস। সোমবার (২১ সেপ্টেম্বর) সকালে আগামী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস সম্পর্কে আবহাওয়াবিদ আরিফ হোসেন এ সব তথ্য জানান।

তিনি বলেন, ‘রাজধানীসহ দেশের অধিকাংশ স্থানে হালকা থেকে মাঝারী বৃষ্টিপাত হতে পারে। তবে দক্ষিণাঞ্চলে বজ্রসহ ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। এসব অঞ্চলের নৌ বন্দরকে ২ নম্বর হুঁশিয়ারি সংকেত এবং সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।’

এদিকে ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, কুষ্টিয়া, খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ অথবা দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

আপনার মতামত লিখুন :