সুযোগ সন্ধানীদের বের করে দেওয়া হবে: তথ্যমন্ত্রী

আমাদের কন্ঠ ডেস্ক:

সুযোগ সন্ধানীদের আওয়ামী লীগ থেকে বের করে দেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। রোববার সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ এসব কথা বলেন।

তিনি বলেন, আওয়ামী লীগ প্রায় ১২ বছর ধরে ক্ষমতায়। বাংলাদেশে বহু সুযোগ সন্ধানী থাকে। অনেক সুযোগ সন্ধানী পরিচয় গোপন করে আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ে ঢুকে পড়ার চেষ্টা করেছে, কেউ কেউ সফলও হয়েছে। সেগুলো বাছাই করে বিভিন্ন পর্যায়ে কমিটি থেকে তাদেরকে বের করে দেওয়া হবে। এই সিদ্ধান্ত অনেক আগেই হয়েছে, গতকালও এই বিষয়গুলো আলোচিত হয়েছে। অনুপ্রবেশকারীদের আর কোনো জায়গা আওয়ামী লীগ বা অঙ্গ সহযোগী সংগঠনেও হবে না।

ড. হাছান মাহমুদ বলেন, করোনার মধ্যে আওয়ামী লীগের সাড়ে পাঁচশ নেতাকর্মী মারা গেছেন এবং হাজার হাজার আক্রান্ত হয়েছেন। আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কয়েকজন করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন, মন্ত্রিসভার সদস্যের মৃত্যু হয়েছে, অন্য কোনো দলের ক্ষেত্রে এটি হয়নি। কারণ আওয়ামী লীগ যেভাবে এই দুর্যোগ মোকাবিলা করার জন্য শেখ হাসিনার নির্দেশনায় ঝাপিয়ে পড়েছিল, অন্য কোনো দল সেভাবে ঝাপিয়ে পড়েনি।

তিনি বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে সোয়া এক কোটি মানুষের কাছে ত্রাণ পৌঁছে দেওয়া হয়েছে। কেন্দ্রীয় কমিটির পক্ষ থেকে উপজেলা পর্যায় পর্যন্ত স্বাস্থ্যসুরক্ষা সামগ্রী পৌঁছে দেওয়া হয়েছে। সুতরাং এই করোনাকালে আওয়ামী লীগ জনগণের পাশে ছিল। করোনা দুর্যোগ যতদিন থাকবে ততদিন আওয়ামী লীগের নেতাকর্মীরা জনগণের পাশে থাকবে। শেখ হাসিনা সেই নির্দেশনা দিয়েছেন।

আপনার মতামত লিখুন :