সোমবার থেকে বিমান চলাচল বন্ধ অভ্যন্তরীণ রুটে

লকডাউনের কারণে আগামী সোমবার (৫ এপ্রিল) থেকে দেশের অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল বন্ধ থাকবে। আজ শনিবার (৩ এপ্রিল) আন্তমন্ত্রণালয়ের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বেসরকারি বিমান চলাচল কর্তৃপক্ষের (কাব) চেয়ারম্যান এয়ার-ভাইস মার্শাল এম মফিদুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, তবে আন্তর্জাতিক রুটে বিমান চলাচল অব্যাহত থাকবে। সরকারের লকডাউন বিধির ওপর ভিত্তি করে বিমান কর্তৃপক্ষ একটি নোটিশ জারি করবে।

এর আগে শনিবার (৩ এপ্রিল) দুপুরের দিকে ভার্চুয়াল ব্রিফিংয়ে সোমবার থেকে এক সপ্তাহের জন্য লকডাউনে যাওয়ার বিষয়টি জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গতবছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হলেও তাৎক্ষণিকভাবে লকডাউনের সিদ্ধান্ত নেয়নি সরকার। করোনা নিয়ন্ত্রণে গতবছর ২৩ মার্চ প্রথমবার ‘সাধারণ ছুটির’ঘোষণা দিয়েছিল সরকার। শুরুতে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত ‘ছুটি’ ঘোষণা হলেও পরে তার মেয়াদ বাড়ে কয়েক দফা। সে সময় সব অফিস আদালত, কল-কারখানা, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রেখে সারা দেশে সব ধরনের যানবাহন চলাচলে নিষেধাজ্ঞা জারি হয়। ছুটির মধ্যে সব কিছু বন্ধ থাকার সেই পরিস্থিতি ‘লকডাউন’ হিসেবে পরিচিত পায়। এরপর দেশে করোনার সংক্রমণ অনেকটা কমে আসে।

এদিকে চলতি বছরের মার্চের শেষ দিয়ে করোনা আরও মারাত্মক আকার ধারণ করে। এমন পরিস্থিতিতে গত ২৯ মার্চ সংক্রমণ প্রতিরোধের লক্ষ্যে সামাজিক, রাজনৈতিক, ধর্মীয়সহ সকল ক্ষেত্রে সব ধরনের জনসমাগম সীমিত করাসহ ১৮ দফা নির্দেশনা জারি হয়।

আপনার মতামত লিখুন :