বাংলাদেশ বিশ্বের কাছে একটি বিষ্ময়কর দেশ ——–স্থানীয় সরকার মন্ত্রী

মো: জহিরুল ইসলাম,গাজীপুর
স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো: তাজুল ইসলাম এমপি বলেছেন, বাংলাদেশ বর্তমানে বিশ্বের কাছে বিষ্ময়কর একটি দেশ হিসেবে পরিণত হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে দেশ ক্রমাগত এগিয়ে যাচ্ছে। এ অগ্রযাত্রাকে কেউ রুখতে পারবে না। দেশের এ উন্নয়ন ও অগ্রযাতা অব্যাহত রাখতে হলে জনগণকে এর সাথে সম্পৃক্ত করতে হবে।

তিনি বলেন, গাজীপুরকে নিয়ে সরকারের মহা-পরিকল্পনা রয়েছে। এ পরিকল্পনা বাস্তবায়িত হলে গাজীপুরের যে উন্নয়ন হবে তা সারা দেশে ছড়িয়ে পড়বে। এ জন্য মেয়র ও কাউন্সিলরদের এক হয়ে উন্নয়ন কাজে শরীক হতে হবে। এসময় তিনি বিদেশী বিনিয়োগকারীদের গাজীপুরে বেশী বেশী বিনিয়োগ করার আহবান জানান। বিএনপি’র সমালোচনা করে তিনি বলেন তাদের তৎকালিন অর্থমন্ত্রী বলেছিলেন দেশে খাদ্য ঘাটতি থাকা ভাল, এতে বেশী বেশী বিদেশী সাহায্য পাওয়া যাবে।

সে সময় শেখ হাসিনা এর প্রতিবাদ করে বলেছিলেন, ত্রিশ লক্ষ প্রাণের বিনিময়ে স্বাধীনতা পাওয়া বীরের জাতি কখনো ভিক্ষা করতে পারে না। মন্ত্রী শনিবার বিকালে গাজীপুর জেলা শহরের রাজবাড়ি মাঠে গাজীপুর সিটি কর্পোরেশন আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ, বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক সচেতনতা মূলক আলোচনা ও বিভিন্ন উন্নয়ন কাজের ফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য বেগম শামসুন্নাহার ভূইয়া, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. আনোয়ার হোসেন, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারউজ্জামান, জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, জাপানের ডেঙ্গু বিশেষজ্ঞ ড. হু লিফাট, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি এড. মো. ওয়াজউদ্দিন মিয়া, এড. আমজাদ হোসেন বাবুল, গাজীপুর বারের সভাপতি এড. খালেদ হোসেন, সিটি কর্পোরেশনের তত্তাবধায়ক প্রকৌশলী মজিবুর রহমান কাজল প্রমুখ।

এর আগে মন্ত্রী সিটি কর্পোরেশনের বিভিন্ন এলাকার ৩০টি প্রকল্পের উন্নয়ন কাজের ফলক উম্মোচন করেন। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিভিন্ন শিল্পিদের সংগিত পরিবেশন করা হয়।

আপনার মতামত লিখুন :