ঢাকায় রেডিও শ্রোতা সংঘের প্রশিক্ষণ কর্মশালা

ঢাকায় অনুষ্ঠিত হলো ‘চতুর্থ শিল্প বিপ্লব: রেডিও এবং রেডিও শ্রোতা সংঘের ভবিষ্যৎ চ্যালেঞ্জ ও সম্ভাব্য প্রস্তুতি’ শীর্ষক দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা।

শনিবার (৭ সেপ্টেম্বর) ভয়েস অব ডি-এক্সিংয়ের (ভিওডি) উদ্যোগে রাজধানীর বাংলামোটরে ই-ক্যাব ট্রেনিং সেন্টারে আয়োজিত কর্মশালায় দেশের বিভিন্ন রেডিও শ্রোতা ক্লাবের ৩৫ জন প্রতিনিধি অংশগ্রহণ করেন।

ইন্টারনেট, আইওটি, বিগডাটা, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স, রোবটিক্স, ভার্চুয়াল রিয়েলিটি সম্বলিত চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলায় সমসাময়িক রেডিও কন্টেন্ট ও বিভিন্ন কার্যক্রম গ্রহণের মাধ্যমে শ্রোতাক্লাবের সদস্যদের প্রযুক্তিগত দক্ষতাসম্পন্ন করে গড়ে তোলার লক্ষ্যে এ কর্মশালার আয়োজন করা হয়।

dhaka2

প্রাযুক্তিক উন্নয়নের এই যুগে রেডিওর ভবিষ্যৎ, রেডিও স্টেশনের সঙ্গে রেডিও শ্রোতা সংঘের কৌশলগত সম্পর্ক কেমন হওয়া প্রয়োজন, টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে রেডিও ও শ্রোতা ক্লাবের ভূমিকা, বিশ্বব্যাপী কাজের ধরনের পরিবর্তন ও সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডে কীভাবে রেডিও কন্টেন্ট ও শ্রোতা ক্লাবগুলো একীভূত হতে পারে এসব নিয়ে কর্মশালায় বিস্তারিত আলোচনা করা হয়।

কর্মশালায় আলোচনা করেন বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও অ্যান্ড কমিউনিকেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এএইচএম বজলুর রহমান, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের অর্থসচিব মোহাম্মদ আব্দুল হক, বেসরকারি সংগঠন সার্পনারের প্রতিষ্ঠাতা নাজের-ই-জিলানী, প্রকৌশলী মো. মঞ্জুরুল আলম, কারিতাস বাংলাদেশের মিল প্রজেক্টের ব্যবস্থাপক আশিক ইকবাল টোকন, পূবালী ব্যাংক লিমিটেডের সিনিয়র অফিসার মো. সাজ্জাদ হোসেন এবং জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের প্রোগ্রামার আব্দুস সালাম।

আপনার মতামত লিখুন :