পঞ্চগড়ে চা চাষীদের মানববন্ধন

পঞ্চগড় প্রতিনিধি
পঞ্চগড়ে কাঁচা চা পাতার ন্যায্য মুল্য নিশ্চিতকরণ ও শুল্কমুক্ত চা আমদানীর প্রতিবাদে এবং ৬ দফা দাবী আদায়ের লক্ষে মানববন্ধন কর্মসুচী পালন করেছে ক্ষুদ্র চা-চাষিরা। ৩ অক্টোবর/১৯ বৃহস্পতিবার দুপুরে ঢাকা-পঞ্চগড় মহাসড়কের শেরে বাংলা পার্কের সামনে বাংলাদেশ স্মল টি গার্ডেন অনার্স এসোসিয়েশন ঘন্টাব্যাপি মানববন্ধন কর্মসুচীর আয়োজন করেন।

মানববন্ধনে জেলার কয়েক শতাধিক ক্ষুদ্র চা চাষীরা অংশ নেয়। মানববন্ধনে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, পঞ্চগড় জেলা পরিষদের চেয়ারম্যান ও ক্ষুদ্র চা চাষী সমিতির সভাপতি আনোয়ার সাদাত সম্্রাট, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান এড আবু বক্কর সিদ্দিক, বাংলাদেশ স্মল টি গার্ডেন অনার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ আমিরুল হক খোকন, সহ-সভাপতি আখতারুজ্জামান শাহজাহানসহ ক্ষুদ্র চা চাষীরা।

এসময় বক্তারা বলেন, কাঁচা চা পাতার ন্যায্য মুল্য নিশ্চিত করা, পঞ্চগড়ে সরকারি চা কারখানা স্থাপন করা, বিদেশ থেকে অবাদে চা আমদানী নিরুৎসাহিত করা ও সীমান্ত দিয়ে অবৈধভাবে চা আমদানী বন্ধ করা, ভারতীয় শুল্ক মুক্ত চায়ের প্রবেশাধীকার না দেয়া, উত্তরাঞ্চলের চা শিল্পে ভুর্তকি প্রদান করা, পঞ্চগড়ে চায়ের তৃতীয় নিলাম কেন্দ্র স্থাপন করা এবং পঞ্চগড়ের আঞ্চলিক টি বোর্ড কার্যালয়ে অভিজ্ঞ কারিগরি দক্ষতা সম্পন্ন জনবল নিয়োগ করার দাবী জানান।

দাবী না মানা হলে কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন বক্তারা। মানববন্ধন শেষে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বারকলিপি প্রদান করেন।

আপনার মতামত লিখুন :