মির্জাগঞ্জে পূজামন্ডপ পরিদর্শনে এমপি

মির্জাগঞ্জ,পটুয়াখালী প্রতিনিধি
গতকাল রবিবার সন্ধ্যায় মির্জাগঞ্জ উপজেলার বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শন করেন পটুয়াখালী জেলা আওয়ামীলীগের সভাপতি ও মাননীয় সংসদ সদস্য জনাব এ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া। বিভিন্ন পূজামন্ডপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির এই দেশে কোন কারণে শান্তি বিনষ্ট হয়নি এবং যাতে ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকে তার জন্য আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেন।

হিন্দু ধর্মালম্বীদের এই উৎসবে মাননীয় প্রধান মন্ত্রীর পক্ষ থেকে শুভেচ্ছা জানান। মির্জাগঞ্জ উপজেলার ১৬টি পূজামন্ডপে চলছে সনাতন ধর্মাবলম্বীদের এই বড় উৎসব দূর্গাপূজা। গত ০৪ অক্টোবর মহাষষ্ঠীর মধ্য দিয়ে পূজামন্ডপের আনুষ্ঠানিকতা শুরু হয়। আগামীকাল ০৮ই অক্টোবর প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে ঘটবে এর সমাপ্তি। আনুষ্ঠানিক ভাবে মহালয়ার দিন থেকে দেবীর আগমনী উৎসব শুরু হয়।

কাদামাটির উপর শৈল্পিক ছোয়ায় গড়ে উঠা মুজামন্ডপের প্রতিমা এবং নানা রংয়ের আলোয় আলোকিত পূজামন্ডপগুলোয় ছিল বিভিন্ন শ্রেণি পেশার মানুষের ভির। মির্জাগঞ্জ থানার অফিসার ইনচার্জ এম আর শওকত আনোয়ার ইসলাম হিন্দুসম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠানে কোন অপ্রীতিকর ঘটনা ঘটবেনা বলে উপস্থিত সকলকে আস্বস্ত করেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন মির্জাগঞ্জ উপজেলা আওয়ামীলীগের আহবায়ক আলহাজ¦ গাজী আত্হার উদ্দীন আহম্মদ, যুগ্ম আহবায়ক জনাব মোঃ ইউনুচ আলী সর্দার, জনাব মোঃ ইসমাইল হোসেন মৃধা, জনাব মোঃ জসীম উদ্দিন জুয়েল ব্যাপারী, বাবু সুবল চন্দ্র দেবনাথ ও স্থানীয় যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

আপনার মতামত লিখুন :