দুর্গাপুরে কুমারী পূঁজা সম্পন্ন

নেত্রকোনা প্রতিনিধি
নেত্রকোনার দুর্গাপুরে শারদীয় দূর্গাপুঁঁজো’র নবমীতে একমাত্র কুমারী পূঁজো পালিত হয়। সোমবার সকাল ১১টার দিকে কুল্লাগড়া রামকৃষ্ণ আশ্রমে এ পূঁজা অনুষ্ঠিত হয়েছে বলে জানান আশ্রম কমিটির সাধারণ সম্পাদক প্রভাত চন্দ্র সাহা। উপজেলা পূঁজা উদ্যাপন কমিটির আহ্বায়ক এ্যাড.মানেশ সাহা জানান, প্রতিবছরের ন্যায় এবারো হাজার হাজার ভক্তবৃন্দের উপস্থিতিতে উৎসব মূখর পরিবেশে ৮৩ তম কুমারী পূঁজা’র আয়োজন করা হয়।

এ পূঁজায় বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ,আইন শৃঙ্খলা বাহিনীর সদস্য,স্থানীয় জনপ্রতিনিধি,সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন। তিনি আরো বলেন, তৎকালীন জগবন্ধু সাহা,দেবেন্দ্র সাহা,গুরু দয়াল সাহা ও বৈষ্ণব চরণ সাহার দান করা ৫২ একর জমির উপর ২১ এপ্রিল ১৯৩৬ সালে স্বামী সুখাত্মানন্দজী মহারাজ সুসঙ্গ পরগনার মেঘালয়ের পাদদেশের নিভৃত পল্লী কুল্লাগড়া রামকৃষ্ণ আশ্রম প্রতিষ্ঠা করেণ। প্রতিষ্টার পর থেকেই এ মন্দিরে দুর্গাপুজার নবমী দিনে কুমারী পূঁজা অনুষ্ঠিত হয়ে আসছে। প্রতিবছরের ন্যায় সোমবার সকাল থেকেই বিকাল পর্যন্ত চলে এ পূঁজার আয়োজন।

এ পূঁজায় দুর্গাপুর,ধোবাউড়া,কলমাকান্দা উপজেলা সহ বিভিন্ন জায়গা থেকে ভক্তবৃন্দ আশ্রমে আসে। দেশ ও জাতির মঙ্গল কামনা করে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। উপস্থিত ভক্তবৃন্দের জন্যে প্রসাদেরও ব্যবস্থা করেণ আয়োজক কমিটি। উল্লেখ্য যে,উপজেলার ৫৮টি পূজা মন্ডলে শারদীয় দূর্গোৎসব পালিত হচ্ছে।

আপনার মতামত লিখুন :