ইউএনওকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ সোনাইমুড়ীতে প্রবাসীর ভূমি দখল ও হত্যার হুমকী

জাহিদুর রহমান শামীম,নোয়াখালী
নোয়াখালীর সোনাইমুড়ীতে কুয়েত প্রবাসীর ভূমি দখল ও হত্যার হুমকির বিষয়ে জেলা প্রশাসক ব্যবস্থা নিতে ইউএনওকে নির্দেশ দিয়েছেন। জানা যায়, উপজেলার বজরা ইউপির ছনগাও গ্রামের মোবারক উল্যার ছেলে কুয়েত প্রবাসী জসিম উদ্দিন তার ভূমি দখল ও হত্যার হুমকির বিষয়ে কুয়েতের বাংলাদেশ দূতাবাসের মাধ্যমে নোয়াখালী জেলা প্রশাসক বরাবর একটি অভিযোগ দেন।

উক্ত অভিযোগটি জেলা প্রশাসক বিগত ১৪ আগস্ট সোনাইমুড়ী উপজেলা নির্বাহী অফিসারকে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। উপজেলা নির্বাহী অফিসার টিনা পাল বাদী ও বিবাদী পক্ষকে তদন্তের জন্য তার কার্যালয়ে ডাকলে বাদী পক্ষ উপস্থিত হলেও বিবাদী পক্ষ ইউএনওর ডাকে সাড়া দেয়নি। বাদী পক্ষ তাদের বক্তব্যে বলেন, বিবাদী পক্ষ ছনগাও গ্রামের ডাক পিয়ন বাড়ীর মোবারক উল্যার ছেলে জাহাঙ্গীর, একই গ্রামের মৃত আবদুল মতিনের ছেলে খোরশেদ আলম, জাহাঙ্গীরের ছেলে তারেক ও অপু গংরা ইয়াবা, মদ ও গাঁজা সেবনকারী ও বিক্রেতা।

তারা ক্ষমতার দাপট দেখিয়ে আমাদেরকে ভূমিতে গেলে হত্যার হুমকী দেয়। বাদী পক্ষের বক্তব্য শুনে বিবাদী পক্ষ উপস্থিত না হওয়ায় গত ১৯ সেপ্টেম্বর ইউএনও তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিলেন সোনাইমুড়ী থানার ওসি আব্দুস সামাদকে।

আপনার মতামত লিখুন :